মেজর জিয়াউদ্দিন আর নেই

মেজর জিয়াউদ্দিন​

মহান মুক্তিযুদ্ধের সময় সুন্দরবন সাব-সেক্টর কমান্ডার মেজর জিয়াউদ্দিন আহমেদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

গতকাল বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুর ন্যাশনাল হাসপাতালে মেজর জিয়াউদ্দিন মারা যান। পরিবারের সদস্যরা বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন। মেজর জিয়াউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলারও সাক্ষী ছিলেন।

জিয়াউদ্দিন বেশ কিছুদিন ধরে কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটলে গত ১ জুলাই তাঁকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর ন্যাশনাল হাসপাতালে নেওয়া হয়।

মেজর জিয়াউদ্দিন ১৯৫০ সালের ডিসেম্বর মাসে পিরোজপুরে জন্মগ্রহণ করেন। ১৯৬৭ সালে মাধ্যমিক ও ১৯৬৯ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এর পরেই তিনি সেনাবাহিনীতে যোগ দেন। ১৯৭১ সালের ২০ মার্চ ছুটি নিয়ে পাকিস্তানের লাহোর থেকে দেশে ফিরে আসেন। মহান মুক্তিযুদ্ধে তিনি ৯ নম্বর সেক্টরের সুন্দরবন সাব-সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেন।

 

অদম্য সাহসী , দেশপ্রেমিক অকুতোভয় এই মানুষটির অকাল প্রয়াণে রক্তবীজ পরিবার গভীরভাবে শোকাহত। তাঁর অমর আত্মার প্রতি অপরিসীম শ্রদ্ধা।

 

Author: রক্তবীজ ডেস্ক

Comments

comments

Powered by Facebook Comments

Related posts

মতামত দিন Leave a comment