সম্পাদকীয়

শুভেচ্ছা জানবেন। আজ ফাল্গুন মাসের প্রথম দিন। মন রাঙানো দিন। সকালে বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তা দিয়ে যেতে যেতে অবিরাম শুনছিলাম কোকিলের ডাক। পলাশ আরকৃষ্ণচূড়ায় আগুন লেগেছিল বনে বনে। বাসন্তি সাজে তরুণি-যুবতী জানিয়ে দিয়েছিল বসন্ত এসেছে, তার আসন পেতেছে।মেলে দিয়েছে সুবাসিত পল্লবিত ডানা।

আর আসছে কাল ভালবাসা দিবস। বসন্তকে সখি করে এলো ভালবাসার দিনটি। এই যুগলবন্ধনে আপ্লুত আমরা।

এ এক অদ্ভুত মাস। ভাষা আন্দোলনের গৌরবগাথার মাস, একুশের রক্ত ঝরানোর মাস। আমাদের ভালবাসা  আর শ্রদ্ধার মাস। আমাদের অহঙ্কার আর কাঁদনের মাস।

এইত কদিন আগেও আমরা কাঁপছিলাম শীতে। সারাদেশে জাঁকিয়ে পড়েছিল শীত । রাজধানীতে বসে আমরা প্রকোপটা হয়ত ততটা বুঝতে পারিনি। আমরা শীতের নয়নজুড়ানো ফুল আর পাতার বাহার  দেখেছি, পিঠে পুলি খেয়েছি, উৎসব অনুষ্ঠান উপভোগ করেছি । কিন্তু দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ, বিশেষ করে উত্তর জনপদের দারিদ্রক্লিষ্ট  মানুষ শীতে কেঁপেছে । আর সেই শীত যেতে না যেতেই সাজের এত বাহার! একথা তাই নির্দ্বিধায়  বলা যায়, আমাদের মতো প্রকৃতির এত রূপ বৈচিত্র পৃথিবীর আর কোথাও নেই। তাইতো কবি উচ্চকিত কন্ঠে বলেছেন, ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি..’

‘রক্তবীজ ওয়েব পোর্টাল’ আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে ইতোমধ্যে প্রথম মাস পার করেছে । মাটি আর মানুষকে সাথে নিয়ে আমরা চলতে চাই।  জীবনঘনিষ্ঠ সবকিছুই রাখতে চাই পোর্টালে। তাই  ফেব্রুয়ারি মাস জুড়ে থাকবে ভালবাসা ,প্রেম প্রকৃতি সংগ্রাম আর আত্মত্যাগের কাহিনি।

রক্তবীজ পড়ুন। লিখুন । মতামত দিন।  সাথে থাকুন।

Author: আফরোজা পারভীন

Comments

comments

Powered by Facebook Comments

Related posts